Monday, April 27, 2020

জান্ডু নিতাম পর্যালোচনা, উপকারিতা, পার্শ্ব প্রতিক্রিয়া, উপাদান, ডোজ, দাম

জান্ডু নিতাম


জাণ্ডু থেকে পাওয়া নিত্যম ট্যাবলেট হ'ল ক্যাস্টর অয়েল, সেনা, সাউনফ এবং ত্রিফালার মতো 7 শক্তিশালী আয়ুর্বেদিক উপাদানগুলির সাথে একটি কার্যকর আয়ুর্বেদিক medicineষধ। এটি আস্তে আস্তে এবং প্রাকৃতিকভাবে কোনও পেটের বাধা ছাড়াই অন্ত্রের প্রাচীরকে নিয়মিত অন্ত্রের গতিবিধি নিশ্চিত করে এবং লুব্রিকেট করে। জান্ডু নিতাম গ্যাস, অ্যাসিডিটি এবং পেট ফাঁপা যেমন সম্পর্কিত সমস্যাগুলিতেও কার্যকর। নিতিম দীর্ঘস্থায়ী কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি দেয় এবং একজন সারা দিন হালকা এবং সক্রিয় মনে করেন। 1974 সাল থেকে আমাদের সুন্দর করে ইমামি পণ্যগুলির সাথে আপনার ত্বককে সর্বোত্তম সৌন্দর্য এবং স্বাস্থ্য দিন। বোরো প্লাস এবং জান্ডুর মতো অসংখ্য ব্র্যান্ডের সাথে ইমামি একটি গৃহস্থালি ব্র্যান্ড।

জ্যান্ডু নিতাম ট্যাবলেট একটি খুব সুন্দর ব্র্যান্ডিংয়ে প্যাকেজড। এর দাম 12 টি ট্যাবলেট প্যাকের জন্য 30 আইএনআর এবং 36 ট্যাবলেটের জন্য 78 আইএনআর। আপনি অনলাইনে জান্ডু নিত্যম কিনতে পারবেন বা এটি আপনার কাছের ফার্মাসির দোকানে পাওয়া যাবে।


Nityam Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: ক্যাসিয়া অ্যাঙ্গুস্টিফোলিয়া, ক্যাস্টর বিন, ফিনিকুলাম ভুলগারে, গ্লাইসিরিহিজা গ্ল্যাব্রা, সঞ্চল পাউডার, সরজিকাক্ষরা, টার্মিনালিয়া শেবুলা এবং ত্রিফলা।

Nityam Tablet কোলনের পেরিস্টালিসিস সক্রিয় করে কাজ করে; টি-লিম্ফোসাইট-মধ্যস্থতা সাইটোটোকসিসিটি অবরুদ্ধ করা; গ্যাস্ট্রিক খালি সময় বৃদ্ধি; হিউমোরাল অ্যান্টিবডি উত্পাদন বৃদ্ধি; অ্যান্টি-ইনফ্ল্যামেটরি ক্রিয়াকলাপের অধিকারী; সাইক্লোক্সিজেনেস ক্রিয়াকলাপ এবং প্রোস্টাগ্ল্যান্ডিন গঠনের দমন; প্লেটলেট সমষ্টি retarding; অ্যান্টিঅক্সিডেন্ট ক্রিয়াকলাপের অধিকারী; টাইরোসিনেজ এনজাইমের ক্রিয়াকলাপকে দমন করা; স্যাপোনিন ট্রাইটারপিনস, ফ্ল্যাভোনয়েডস এবং অন্যান্য উপাদান যেমন কুমারিনস, শর্করা, অ্যামিনো অ্যাসিড, ট্যানিনস, স্টার্চ, কোলাইন, ফাইটোস্টেরলগুলির অধিকারী; অন্ত্রের সংকোচনের পুনরুদ্ধার; কোলন শিথিল করা এবং শ্বাস নালীর ক্ষরণ হ্রাস; হজম সিস্টেম এবং অনাক্রম্যতা উন্নতি; প্রশংসনীয় প্রভাব প্রদান; 6 থেকে 12 ঘন্টা মধ্যে অন্ত্র আন্দোলন উদ্দীপনা।

জান্ডু নিতাম ট্যাবলেটে ত্রিফলা রয়েছে।
ত্রিফালায় হরিটাকি নামক তিনটি আয়ুর্বেদিক উপাদান রয়েছে যা চেবুলিক মাইরোবালান নামে পরিচিত। ত্রিফালায় সেকং ভেষজ বাহেরা বা বিবিটকী বা বেরেরিক মাইরোবালান। এবং তৃতীয়টি হ'ল আমলা বা এমব্লিক মাইরোবালান। টার্মিনালিয়া চেবুলা বা হরিতাকী পেটের রোগের চিকিত্সায় সহায়ক। ত্রিফালায় রেচক, শুদ্ধাষিত এজেন্ট রয়েছে যা অন্ত্রের স্রাব সৃষ্টি করে এবং শরীরচর্চা থেকে পরজীবীদের বহিষ্কার করার মতো অ্যান্থেলিমিন্টিক রয়েছে যা কোষ্ঠকাঠিন্য, বদহজম এবং অন্ত্রের কৃমি সংক্রমণের চিকিত্সায় সহায়ক। আমলা বা ইন্ডিয়ান গুজবেরি, যা বোটানিকাল নাম এম্বেলিকা অফফিনালিস, তিনটি দোশের (ত্রিদোশা) নামেই ভাত, কাফা এবং পিঠা পরিচালনা করে। আমলা কোষ্ঠকাঠিন্যের চিকিত্সায় সহায়ক কারণ এটিতে উচ্চ ফাইবারযুক্ত উপাদান রয়েছে যা হজম ব্যবস্থার উন্নতি করে। বহেরাতে রেচক এবং সংশোধনমূলক ক্রিয়া রয়েছে যা পাকস্থলীর ব্যাধি যেমন কোষ্ঠকাঠিন্য, বদহজম, পেট ফাঁপা, পেটের বাধা এবং পাকস্থলীর ব্যাধি নিরাময়ে সহায়ক।
জান্ডু নিতাম ট্যাবলেটে সিন্না পাতা রয়েছে। ভারতীয় সিন্না বা যা বোটানিকাল নাম ক্যাসিয়া অ্যাঙ্গুস্টিফোলিয়া, সেন্নার শক্তিশালী রেচক সম্পত্তি হওয়ার কারণে পেটে গ্যাস বা তরল জাতীয় কোষ্ঠকাঠিন্য এবং পেটের ব্যাধি চিকিত্সার জন্য ব্যবহৃত হয়।

রিকিনাস কমিনিস বীজ বা এরেন্ডা বীজের তেল হ'ল ক্যাস্টর অয়েল।
ক্যাস্টর অয়েল পেটের টিউমার এবং অন্ত্রের কৃমির সংক্রমণ নিরাময়ে সহায়ক helpful এটি অন্ত্রের গতি বৃদ্ধি করে, মলকে বাইরে আসতে সহায়তা করে। ক্যাস্টর অয়েল রিকিনোলিক অ্যাসিডে হ্রাস করা হয়; এটি তরল এবং ইলেক্ট্রোলাইটের নেট শোষণ হ্রাস করে এবং পেরিস্টালিসিসকে উদ্দীপিত করে; ছোট অন্ত্রের উপর কাজ করে।
জান্ডু নিতাম ট্যাবলেটে সওনফ বা মৌরি বা মিশ্রে রয়েছে যা বোটানিকাল নাম ফিনিকুলাম ভলগারে। মৌরি বীজগুলি অন্ত্রের পেশীগুলিও শিথিল করতে পারে যা কোষ্ঠকাঠিন্য দূর করতে সহায়তা করে। পেট এবং অন্ত্রের মাংসপেশীগুলি প্রশ্রয় দেয় এমন কোমলতা দূর করতে সহায়তা করে যা কোষ্ঠকাঠিন্য বা অ্যাসিড রিফ্লাক্স থেকে আসে।

জান্ডু নিতাম ট্যাবলেটে সঁচাল পাউডার রয়েছে। সৌরচালা লাভানা বা কালা নামক বা কালো সল্ট গা dark় বর্ণের লবণ। সোচাল সল্ট বা কারি আপ্পু নামেও পরিচিত। কালো লবণের ক্ষারীয় বৈশিষ্ট্যগুলি পেটে অতিরিক্ত অ্যাসিড হ্রাস করতে সহায়তা করে এবং এটির খনিজগুলি অ্যাসিড রিফ্লাক্স দ্বারা সৃষ্ট ক্ষতি হ্রাস করতে সহায়তা করে। এটি দুর্দান্ত লক্ষ্মক হিসাবে কাজ করে যা আপনাকে অন্ত্রের সমস্যা থেকে মুক্তি দিতে সহায়তা করে।
জান্ডু নিতাম ট্যাবলেটে স্বার্জিক্সারা রয়েছে। স্বার্জিক্সার অশুচি সোডিয়াম বাইকার্বোনেট। এটি সাধারণত বেকিং সোডা হিসাবে পরিচিত। সাইট্রিক অ্যাসিড বা লেবুর রসের মতো কিছু অ্যাসিডের সাথে মিলিত হলে এটি কার্বন ডাই অক্সাইড দেয় gives এটি মানুষের শরীরে ক্ষারাক্রান্ত প্রভাব ফেলে এবং এ কারণেই এটি অ্যাসিডিটি থেকে দ্রুত ত্রাণের জন্য বহু অ্যান্টাসিডগুলিতে ব্যবহৃত হয়।
এটি অ্যাসিডিটি এবং গ্যাসের একটি ঘরোয়া প্রতিকারের উপাদান হিসাবেও ব্যবহৃত হয়।
মাত্রা:
ব্যবহারের দিকনির্দেশ:

1-2 জন্ডু নিতাম ট্যাবলেটগুলি শোবার সময় বা চিকিত্সকের পরামর্শ অনুসারে জল দিয়ে নিয়ে যেতে হবে। পৃথক ফলাফল পৃথক হতে পারে, ডোজ সেই অনুযায়ী সামঞ্জস্য করা যেতে পারে। আপনার ডাক্তারের পরামর্শের ভিত্তিতে জ্যান্ডু নিতাম 2-3 মাস সময় ব্যবহার করা যেতে পারে।


পার্শ্ব প্রতিক্রিয়া
এই জান্ডু নিতাম ট্যাবলেট ওষুধের সাথে কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই। তবে চিকিত্সা তত্ত্বাবধানে এই ওষুধটি ব্যবহার করা ভাল। সূর্যের আলো থেকে দূরে শীতল শুকনো জায়গায় সঞ্চয় করুন। বাচ্চাদের বাইরে রাখুন। গর্ভাবস্থায় এটির জন্য আপনার ডাক্তারের পরামর্শ নিন। এই পণ্যটি কয়েক সপ্তাহের স্তন্যপান করানোর সময়কালে নিরাপদে ব্যবহার করা যেতে পারে।

No comments:

Post a Comment